‘চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করাই রিয়ালের লক্ষ্য হওয়া উচিত’

এবারের লা লিগায় ১৮ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৪৮ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচে রিয়াল মাদ্রিদের ৩২ পয়েন্ট। বর্তমান লিগ চ্যাম্পিয়নরা পিছিয়ে ১৬ পয়েন্ট। এই অবস্থানে থেকে রিয়ালের শিরোপা জয়ের সম্ভাবনা বলতে গেলে একবারে শূন্যের কোঠায়। বাস্তবতা অনুধাবন করতে পেরেই মিডফিল্ডার টনি ক্রস বলছেন, শিরোপা নয়, শীর্ষ চারে থেকে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করাই এখন রিয়ালের লক্ষ্য হওয়া উচিত।

বার্সেলোনার সঙ্গে ব্যবধানটা কাল কমানোর সুযোগ ছিল রিয়ালের। কিন্তু লিগের ইতিহাসে প্রথমবারের মতো সুযোগ নষ্ট করেছে রিয়াল। আজ বার্সেলোনা রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিতলে চতুর্থ স্থানে থাকা রিয়ালের সঙ্গে তাদের ব্যবধান দাঁড়াবে ১৯ পয়েন্টে। পঞ্চম স্থানে থাকা ভিয়ারিয়ালের থেকে মাত্র এক পয়েন্ট এগিয়ে আছে রিয়াল।
ক্রুস মনে করেন, শীর্ষ চারে থেকে লিগ শেষ করাই এখন রিয়ালের লক্ষ্য হওয়া উচিত। বিন স্পোর্টস ইউএসএকে ক্রুস বলেন, ‘আমাদের বর্তমান অবস্থান নিয়ে ভাবতে হবে। পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করার দিকে মনোযোগ দিতে হবে আমাদের। বাকি মৌসুমে এটাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।’
‘১৬ পয়েন্ট অনেক দূরের পথ। পরের ম্যাচ ছাড়া অন্য কিছু নিয়ে ভাবার সময় নেই এখন। আমাদের পয়েন্ট অর্জন করতে হবে। আর এটাই রিয়ালকে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লক্ষ্যের কাছে নিয়ে যাবে’- বলেন রিয়ালের জার্মান মিডফিল্ডার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment